বিশ্ববিদ্যালয়

করোনা পরিস্থিতিতে অফিস-আদালত খুললেও ১৫ জুনের পূর্বে কার্যক্রম চলবে না রাজশাহী বিশ্ববিদ্যালয়ের। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নির্দেশনা মোতাবেক ১৫ জুন পর্যন্ত বন্ধই থাকছে ক্যাম্পাস।

আজ শুক্রবার বিকেলে এক বৈঠকে ইউজিসির নির্দেশনা অনুসরণের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও প্রক্টর এসব তথ্য জানান।

উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা জানান, আমাদেরকে এর আগেই উপাচার্য মহোদয় ডেকেছিলেন। এরই মধ্যে ইউজিসির একটি নির্দেশনা আসে। তাতে বলা হয়, ১৫ জুন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। অনলাইনে ক্লাস চলবে।

তিনি আরও জানান, যেহেতু ইউজিসি একটি নির্দেশনা দিয়েছে, তাই আমরা তা অনুসরণ করার সিদ্ধান্ত নিয়েছি। এখনই বিশ্ববিদ্যালয়ের অফিস খোলা হচ্ছে না। ১৫ জুনের আগে বসে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে সরকারী অফিস আদালত খোলা রাখার সিদ্ধান্ত নেয়ার পরপরই সীমিত পরিসরে ঢাকা বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত হয়। এছাড়াও ২ জুন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কার্যক্রম শুরু করবে বলে জানা যায়।
বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ১ জুন বিশ্ববিদ্যালয় খোলার একটি আলোচনা হয়। কিন্তু ইউজিসির নির্দেশনায় ১৫ জুনের আগে খুলছে না বিশ্ববিদ্যালয়।

এর আগে, করোনা সংক্রমণ ঠেকাতে গত ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সূত্র: দিক্যাম্পাস টুডে

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here